Wednesday, June 26, 2013

খুলনায় অপহৃতা কন্যাকে ফিরে পেতে বাবার আকুতি

খুলনায় অপহৃতা কন্যাকে ফিরে পেতে বাবার আকুতি
লনার বটিয়াঘাটা উপজেলার ডেউয়াতলা মাধ্যমিক বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী রাখি রায়কে (১২) ফিরে পেতে চান তার বাবা অজিত কুমার রায়। গত বুধবার বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এ দাবি জানান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ৭ জুন দুপুর আড়াইটার দিকে তার মেয়েকে বাড়ির পাশ থেকে ডেউয়াতলা গ্রামের মিয়া বাড়ির আবদুর রহিম, সাকিব শেখ, সালাম মিয়া এবং হাফিজুর রহমান অপহরণ করে। অপহরণকারীরা খুলনা জেলা আ'লীগের সভাপতি এবং জেলা পরিষদের প্রশাসক হারুনুর রশিদের আত্মীয়। এ ঘটনা তাকে জানালে তিনি কোন সমাধান দেননি।

অপহরণকারী আবদুর রহিমের পিতা সালাম মিয়া রাখিকে ফেরত দেয়ার কথা বললেও ফেরত দেননি। এ ঘটনায় উপরোক্ত ৪ জনকে আসামি করে বটিয়াঘাটা থানায় মামলা দায়ের করা হয়।

সম্মেলনে আরও বলা হয়, এর আগেও সালাম মিয়ার পুত্র আবদুর রহিম রাখি পঞ্চম শ্রেণীতে পড়া অবস্থায় উত্তক্ত করত। ওই সময় তার পিতা-মাতার কাছে বললেও তারা তার কোন বিচার করেনি। মিয়া বাড়ির লোকজন সংখ্যালঘু সমপ্রদায়ের ৪ মেয়েকে গৃহবধূ বানিয়েছে।

৪ জন আসামির মধ্যে সাকিব ও হাফিজুর রহমান জামিনে ছাড়া পেয়ে আমাদের নামে মিথ্যা মামলা করার হুমকি এবং ভয়ভীতি দেখাচ্ছে। এ অপহরণের প্রতিবাদে মঙ্গলবার বটিয়াঘাটা উপজেলা সদরে গঙ্গারামপুর ইউনিয়নবাসীর উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

No comments:

Post a Comment