Sunday, April 7, 2013

পশ্চিম বঙ্গ কি বৃহত্তর বাংলাদেশের একটা অংশ হিসেবে অন্তর্ভুক্ত হতে চলেছে আগামী দিনে


কলকাতা ১০ মার্চ : পশ্চিম বঙ্গ এখনো পর্যন্ত বাঙালি হিন্দুর একমাত্র সংখ্যা গরিষ্ঠ বাসভূমি কি বাংলাদেশের অংশ হতে চলেছে এইটা এখন একটা লক্ষ টাকার প্রশ্ন ? পশ্চিম বঙ্গ তথা গোটা পূর্ব ভারতের অবস্থা এখন আর আগের মত নেই ।   পূর্ব ভারত এর রাজ্য গুলির মধে অসম , পশ্চিম বঙ্গের  সাথে বাংলাদেশ ইসলামিক রাষ্ঠ্র এর সীমান্ত আছে । সীমান্ত পার করে দিনের পর দিন বাংলাদেশ এর লোকেরা বেঅয়িনী ভাবে ভারতে চলে আসে এবং ভারত ও বাংলাদেশ সীমান্তএর বেশির ভাগ অংশই এখনো পর্যন্ত খোলা খুব সামান্য অংশ তার দিয়ে ঘেরা । এই সুযোগে কে কাজে লাগিয়ে  বহূ বাংলাদেশী প্রতি বছর ভারতে চলে আসে । 

বর্ডার সিকিউরিটি ফোর্স বেশিরভাগ ক্ষেত্রেই ঘুষ নিয়ে এই অনৈতিক কর্মকান্ড কে সমর্থন করে । আর এর সাথে চলছে বাংলাদেশ এবং ভারত সীমান্তে অবাধ গরু এবং গবাদি পশুর  কারবার । সাথে আছে জাল নোটের কারবার সরকার জেনেও না জানার ভান করে প্রাক্তন  বামফ্রন্ট  সরকার  এই বাপরে কোনো উল্লেখযোগ্য ভূমিকা নেইনি যাতে এই বড় সমস্যা টা কে সমাধান করা যাই । তাদের কাছে দেশের সার্থের থেকে নিজেদের গদি বাচানোর চিন্তা বেশি ছিল তাই তারা মুসলমান ভোট হারাবার ভয়ে নিরব ভূমিকা  পালন করে এসেছে দীর্ঘ ৩৪ বছর , আর বর্তমান সরকার ও কিছু  করবে বলে মনে হইনা ।

ভারত বর্স এখন আক্রান্ত সন্ত্রাস এবং ষড়যন্ত্রের খুব সিঘ্রই DGFI এবং  ISI ভারত কে ভেঙ্গে পুরো পূর্ব ভারত কে এবং উত্তর প্রদেশ , বিহার ,  কাশ্মির , জম্মু  কে একসাথে নিয়ে বাংলাদেশ এবং পাকিস্তান কে যুক্ত  করবার একটা পরিকল্পনা নিয়েছ

No comments:

Post a Comment