Thursday, March 7, 2013

অনলাইন আচ্তিভিস্ট সানিউর রহমান আক্রান্ত দুস্কৃতিদের দ্বারা

জানতে পারলাম, সানিউর রহমানকে আক্রমণ করা হয়েছে। মিরপুরে তাকে চাপাতি দিয়ে কোপানো হয়েছে, এখন ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন আছেন তিনি। কারা আক্রমণ করেছে, কেন আক্রমণ করেছে, তা নিশ্চয়ই এখন আর কারো অজানা নেই। সানিউর রহমান সেই অর্থে ব্লগার নন, অথবা আমি তার ব্লগ পড়িনি। তবে ফেসবুকে নিয়মিতই লেখালেখি করতেন, ফেসবুকে আমি তার লেখা পড়েছি। আমার সাথে দু'একবার দেখাও হয়েছে, খুবই ভদ্র মার্জিত স্বভাবের একজন তরূন। তিনি শাহবাগ আন্দোলনের সমর্থক এবং জামাত শিবির হিজবুত তাহরীরের মত ধর্মভিত্তিক দলগুলোর সবসময় কঠোর সমালোচনা করেছেন। মৌলবাদ এবং সাম্প্রদায়িকতা মুক্ত বাঙলাদেশের স্বপ্ন দেখা এক একজন সম্ভাবনাময় তরূনকে এভাবেই কী আমাদের হারাতে হবে? আমরা কি এই বাঙলাদেশ চেয়েছিলাম? 

তার দুটো ফেসবুক স্ট্যাটাস এখানে প্রাসঙ্গিকভাবে উল্লেখ করা যেতে পারেঃ

"জামাত শিবির রাজাকার,
দিচ্ছে তারা ছুরিতে ধার।
তারা হামলা করছে বারংবার,
আমরা পরাজিত করবো প্রতিবার।
একবার বলো দেশটা কার?
লাখো শহীদ আর তোমার আমার।
জামাত শিবির রাজাকার,
এখনি তোরা বাংলা ছাড়।
নইলে আমরাও ধরবো হাতিয়ার।"

"গত কয়েকদিন ধরে আমকে কিছু অপরিচিত ছাগু চেহারা বারবার ফলো করছে। কিছু বলে না, আক্রমনও করেনা। কিন্তু তাদের চেহারার ভাবভঙ্গি খুবই আক্রমনাত্মক। তারা হুমকি দেইনি কিন্তু ফেইসবুকেতো হুমকির অভাবনেই। কেন এমন মানসিক চাপ আমাকে সয্য করতে হচ্ছে। আমি নাস্তিক ঠিকই, কিন্তু আমিতো কখনো মুসলিমদের জায়নামাজ পড়ায়নি, কোরানের একটি পাতাও ছিড়িনি, কোনো হিন্দু বাড়ি অথবা মন্দিরে আগুন দেইনি, কালেমা লেখা কোনো মুসলিমদেশের পতাকা ছিড়িনি। তবে আমাকে মেরেফেলার এতো হুমকি কেনো? আমি সত্য উপস্থাপন করার চেষ্টা করি, এটা যদি কারো ভুল বিশ্বাসের বিপরীতে যায়, তাতে আমারতো কিছু করার নেই।"

অনুগ্রহ করে বিভ্রান্তিকর তথ্য ফেসবুক বা ব্লগে লিখবেন না, অনুগ্রহ করে এই সময়ে কোন ধরণের মিথ্যাচার বা প্রোপাগাণ্ডা ছড়াবেন না। আমাদের সব ব্লগার এবং অনলাইন একটিভিস্টদের একসাথে এই ভয়াবহ অবস্থার মোকাবেলা করতে হবে। সানিউর রহমান এখন মৌলবাদের কাছে আহত হয়ে মৃত্যুর সাথে যুদ্ধ করছেন, এই অবস্থায় উনার সম্পর্কে কোন ধরণের আপত্তিকর বক্তব্য দেয়া হলে সাথে সাথে তাকে ব্লক করতে বাধ্য হবো।


 সোর্স : আসিফ মহিউদ্দিন 

No comments:

Post a Comment