Wednesday, August 7, 2013

৩ ই জুন ডেকান ক্রনিকলে প্রকাশিত 'ওম;শুধু একটি মন্ত্র ই নয়,ঔষধ ও বটে' শীর্ষক প্রবন্ধটি পড়ুন-



চেন্নাই: আব্দুল কাদের প্রতিদিন সকালে গিলনগর পার্কে মর্নিং ওয়ার্ক করাকালীন সময়ে ৩০ বার করে ওঁ জপ করেন যা তার একিউট আরথ্রাইটিক পেইন নিরাময়ে ব্যপক ভূমিকা রেখেছে বলে তিনি জানান।

"একিউট আর্থ্রাইটিক পেইন এর কারনে আমাকে চেয়ারে বসে প্রার্থনা করতে হত যা আমার দীর্ঘসময় দাড়িয়ে কাজ করার পেশার ফল।ধন্যবাদ যোগাসন,প্রাণায়ম এবং ওঁ জপকে।আমি এখন হাঁটু নিচে রেখে নামাজ পড়তে পারছি।"-৫০ বছর বয়স্ক MMDA কলোনীতে বসবাসরত এ ব্যক্তি উত্তেজনার সাথে Govt. yoga and naturopathy hospital এ তার অভূতপুর্ব আরোগ্যের কথা এভাবেই ব্যক্ত করেন।

"যখন ডাক্তার আমায় বলেন যে ওঁ জপ শুধু ধর্মীয় কিছু নয় বরং এটা এখানে চিকিত্‍সাকার্যে ব্যবহৃত হচ্ছে তখন আমি তা করতে রাজী হই এবং আমি খুশি যে আমি এটা করেছি।"-ডেকান ক্রনিকলকে বলেন তিনি।

যোগ হসপিটালের এসিস্টেন্ট প্রফেসর ড.কানিমোঝি এমনকি ক্যন্সার রোগীদের জন্যেও অন্যান্য Naturopathy medicine এর সাথে সাথে ওঁ জপ এর পরামর্শ দেন।তিনি বলেন,"ওঁ জপ স্ট্রেস হরমোন নিঃসরনকে নিয়ন্ত্রন করে ব্যথা নিবারক হিসেবে কাজ করে।এটি বৈজ্ঞানিক কেননা এটি নিউরো এবং সাইকোলিঙ্গুয়িস্টিক প্রভাব তৈরী করে যার মাধ্যমে পুরো শরীরে ইতিবাচক প্রভাব তৈরী হয়।“

হসপিটালটিতে প্রচুর মুসলিম এবং খ্রিষ্টান রোগী রয়েছেন যারা এই ওঁ জপ,যোগাসন ও প্রাণায়ামের মাধ্যমে পেইন,স্ট্রেস,ইনসমনিয়া, সাটারিং ও স্পিচ ডিফিকাল্টি জনিত নানা রোগ থেকে নিরাময় লাভ করেছেন।

একই হসপিটালের ৫৫ বছর বয়স্ক রোগী এডওয়ার্ড যিনি একজন সিনিয়র আর্মি অফিসার।তিনি একবছরেরও অধিক সময় ধরে এনকাইলোসিং স্পন্ডিলাইটিস এ ভুগছিলেন।তিনি আরেকটি উদাহরন যিনি ওঁ জপ,যোগ ও প্রানায়ামের মাধ্যমে এই রোগ থেকে মুক্তি করেছেন।
"দুই মাস এগুলো অনুশীলন করার পর তিনি এখন তার জয়েন্টসমূহ ভাঁজ করতে পারছেন এবং তার ঘুমের সমস্যাসমূহও দুরীভূত হয়েছে।"-ওঁ জপ ও অন্যান্য প্রাকৃতিক উপাদানের মাধ্যমে রোগ নিরাময়ে সন্তুষ্টি প্রকাশ করেন ড. পি প্রভু।

ওঁ জপ করুন,ঐহিক ও পরমার্থিক শান্তি নিশ্চিত করুন।
ওঁ শান্তি শান্তি শান্তি

http://www.deccanchronicle.com/130603/news-current-affairs/article/aum-medicine-not-just-mantra
---------------------------
## VEDA, The infallible word of GOD

No comments:

Post a Comment