Wednesday, July 3, 2013

আমরা হিন্দুরা আজ কোন পর্যায়ে পৌঁছে গেছি !




আমরা হিন্দুরা আজ কোন পর্যায়ে পৌঁছে গেছি !




জোকসের নামে নিজ ধর্মকে নিজেরায় ছোট করি।দেবদেবী নিয়ে মজা করি দর্শক হাঁসানোর জন্য।মীরাক্কেলের অনুষ্ঠানের মাধ্যমে বেশ কয়েকবার দেবদেবী নিয়ে হাঁসি তামাশা করা হয়েছে।




কিন্তু কেন? ধর্ম তো মজা করার জিনিস নয়।আজ আমরা বাংলাদেশের সংসদে ধর্ম অবমাননা নিয়ে প্রতিবাদ জানালাম।কিন্তু আজ কোথায় প্রতিবাদ জানাবো? যেখানে হিন্দুরা নিজেরায় নিজেদের ধর্ম নিয়ে ঠাট্টা মশকরা করে লোক হাঁসায়।এখন যদি কোনো বিধর্মী একই ভাবে দেবদেবী নিয়ে ঠাট্টা মশকরা করে তবে আমাদের বলার কিছু থাকবে না।

মীরাক্কেল অনুষ্ঠানের মাধ্যমে পশ্চিমবঙ্গ তথা ভারতীয় হিন্দুদের ধর্মপ্রীতি বোঝা যায়।আসলে এরা বোঝেই না কি বললে ধর্ম অবমাননা করা হয় বা জানেই না ধর্ম অবমাননা কি।

আপনারা হয়তো অনেকেই জানেন কিছুদিন আগে মীরাক্কেলে জামিল নামের একজন বাংলাদেশী বাংলাদেশ ক্রিকেট নিয়ে জোকস বলেছিল।জোকসগুলা দিয়ে নিঃসন্ধে বাংলাদেশ ক্রিকেট টিমকে ছোট করা হয়েছে।তাই বাংলাদেশের সব মানুষ মীরাক্কেলের পেইজে গিয়ে এর প্রতিবাদ জানায় এবং তার ফলস্বরূপ জামিল সরাসরি মীরাক্কেল অনুষ্ঠানে হাত জোড় করে মাফ চায়।

অথচ আজ দেবদেবী নিয়ে ব্যঙ্গ করে জোকস বললেও কেউ এর প্রতিবাদ তো দূরের কথা উল্টা বিনোদিত হচ্ছে।তাহলে বোঝা যায় আমাদের ধর্মের চেয়ে বাংলাদেশ ক্রিকেট টিমের মর্যাদা বেশি।

আজ কেন আমাদের ধর্মের এই অবস্হা? এর পেছনে দায়ী কারা? বিধর্মীরা নাকি আমরা? অবশ্যই আমরা।

এক ইনোসেন্স অফ মুসলিম সিনেমার জন্য সারা বিশ্বের মুসলিম এক হয়ে কিভাবে এর প্রতিবাদ করল তা একটি নজির হয়ে থাকবে।ওই ছবি দ্বারা নবী মুহাম্মদকে ব্যঙ্গ করা হয়েছিল।মুসলিমদের প্রতিবাদে সেই ছবির পরিচালক আজ জেলে।আর অন্যদিকে আমরা নিজেরা নিজেদের ধর্ম নিয়ে ব্যঙ্গ করে মজা লুটছি।

কিছুদিন আগে মীরাক্কেলে এই অপূর্ব শ্রীকৃষ্ণ সেজে ব্যঙ্গ করেছিল।যেখানে একটা জোকস আমার এখনো মোটামুটি মনে আছে।
জোকসটা এমন ছিলঃ "এক মেয়ের সাথে প্রেম করায় কৃষ্ণকে একজন ছাতা দিয়ে পিটিয়েছে তাই কৃষ্ণের উদরে ব্যাথা" এমনিভাবে ইঙ্গিত করা হয়েছিল সেই জোকসটিতে। আর গতকাল মহাদেবকে নিয়ে যা করল তাতো সবাই দেখলেন।গতকালের দুইটা জোকস ছিল এইরকমঃ যে ছেলেরা মেয়েদের মাথায় তোলে এর পেছনে দোষ নাকি মহাদেবের।কারণ তিনি পার্বতীকে মাথায় রেখেছেন।আবার আর একটা ছিল এইরকমঃ কোলকাতার মানুষের পাইখানা চাপলে তারা ভোলে বাবার নাম স্বরণ করে।এছাড়া শিবের মাথায় জল ঢালা নিয়ে এবং মা কালীকে নিয়েও জোকস বলা হয় সেখানে।

আসলে এখানে তো শুধু মীরাক্কেলের দোষ দেওয়া ভুল।এইসব জোকস যারা সাপোর্ট করে তারাও সমান দোষী।

যারা এসব সাপোর্ট করে তাদের বলে দিতে চায় ধর্ম তোমাদের নিজেস্ব সম্পদ নয় যে যা খুশি তাই করবা।আমরা এর প্রতিবাদ চালিয়ে যাব যতদিন পর্যন্ত এসব বন্ধ না হয়।

হিন্দু যোদ্ধা











তথ্য সুত্র : আমি হিন্দু





No comments:

Post a Comment