Sunday, April 7, 2013

TMC কাউন্সিলর মোহাম্মদ ইকবাল কে গ্রেপ্তার করে কলকাতা পাঠানো হলো

কলকাতা ১০ মার্চ : সাব ইন্সপেক্টর তাপস চোধুরী হত্যা কেস এ অভিযুক্ত মোহামদ ইকবাল কে আজকে পেশ করা হলো কোলকাতা পুলিশ এর কাছে । মোহাম্মদ ইকবাল কে ফোন বুথ থেকে গ্রেপ্তার করা হই গয়া থেকে কাছে দেহরী অন সোনে নামক একটা জায়গা থেকে ৭ মার্চ । এই ইকবাল এর বিরুদ্ধে অভিযোগ আছে যে সে পুলিশ সাব ইন্সপেক্টর তাপস বাবুকে গুলি করে হত্যা করে গার্ডেন রীচ এর হরিমোহন কলেজ এ TMC এবং CONGRESS এর চলাকালীন ঝামেলার সময় । বিবাদ এর কারণ ছিল ছাত্র ইউনিয়ন এর ফর্ম বিতরণ কে কেন্দ্র করে ১২ ফেব্রুয়ারী গত মাসে ।

এই ঘটনা মমতা বানের্জীর সরকারকে আবার একটা বড় প্রশ্নের সামনে উত্তীর্ণ করে , পশ্চিম বঙ্গের রাজ্যপাল এম কে নারায়ানান গত ১৪ই ফেব্রুয়ারী রাজ্য নগর উন্নয়ন মন্ত্রী ফির্হাদ ববি হাকিমের ওই অভিযুক্ত আসামী ইকবাল কে আড়াল করবার চেষ্টা কে সোজাসুজি নিন্দা করেন ।

সেই দিনই কলকাতা পুলিশ কমিশনার র ক পচনান্দা কে বদলি করে দেওআ  হই এবং এই কেস এর দায়িত্য দেওয়া হই CID ডিপার্টমেন্ট কে । প্রাথমিক ভাবে আসামী সন্দেহে শেখ শুভান সহ আরো ১২  জনকে কে গ্রেপ্তার করা হই পুলিশ অফিসার এর বিরুধ্যে গুলি চালানোর দায়ে ।

ইকবাল এর গ্রেপ্তার এর পর তৃনমূল কংগ্রেস এর সাধারণ সম্পাদক বলেন যে আমি আর কি বলব ,এখন আইয়ীন তার পথে কাজ করবে । CPIM লিডার সূর্য কান্ত মিশ্র বলেন পুলিশ একজন কে গ্রেপ্তার করেছে ঠিক ই কিন্তু এই হিংসা মূলক ঘটনার নেত্রীতে  থাকা আসল লোক কে তো ধরা হচ্ছে না । মুখ্যমন্ত্রী  মমতা বন্দপাধাই এই সকল প্রশ্ন কে উপেখ্হা করে বলেন যে মিশ্রবাবু লেফ্ত্রন্ট এর ইচ্ছা অনুসারে যাতে ফির্হাদ হেকিম কে সরানো যাই তার চেষ্টা  করছেন ।

No comments:

Post a Comment